মঙ্গলবার, ৭ই মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সকাল ৯:১২

শিরোনাম :
কথা দিচ্ছি আপনাদের সেবায় আমি সর্বদা পাশে থাকবো : চেয়ারম্যান প্রার্থী এসএম জাকির হোসেন উপজেলার উন্নয়নে আপনাদের পাশে আমি সর্বদা রয়েছি -ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিন মোটরসাইকেল প্রতিকের চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের ওপর হামলা, আহত-২ সদর উপজেলায় চেয়ারম্যান প্রার্থী হওয়া কে এই জাকির হোসেন প্রচার-প্রচারণায় ভোটারদের মন জয় করছেন ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম যারা আমার জন্য কাজ করেছে আমি তাদের রেখে কখনো পালিয়ে যাইনি-এসএম জাকির হোসেন রেমিটেন্স আহরণে রূপালী ব্যাংকের ২ দিন ব্যাপী ক্যাম্পেইন সম্পন্ন সদর উপজেলা নির্বাচনে ভাইস চেয়ারম্যান প্রার্থী জসিম উদ্দিনের মনোনয়ন বৈধ ঘোষনা বরিশালের দুই উপজেলায় বৈধতা পেলেন ২৫ প্রার্থী ঝালকাঠিতে বেপরোয়া ট্রাক কেড়ে নিল ১৪ প্রাণ
বরিশাল নৌ-রুটে ফিটনেসবিহীন লঞ্চ দিয়েই চলছে যাত্রীসেবা : প্রতিনিয়ত ঝুঁকির মুখে যাত্রীরা

বরিশাল নৌ-রুটে ফিটনেসবিহীন লঞ্চ দিয়েই চলছে যাত্রীসেবা : প্রতিনিয়ত ঝুঁকির মুখে যাত্রীরা

dynamic-sidebar

শাহীন হাসান,অতিথি প্রতিবেদক : নৈরাজ্য চলছে বরিশালের অভ্যন্তরীন নৌ-রুটে। বেশিরভাগ লঞ্চেরই নেই ফিটনেস। ছোট ছোট লঞ্চগুলো চলছে অতিরিক্ত যাত্রী নিয়ে। নেই পর্যাপ্ত জীবন রক্ষাকারি সরঞ্জামও। আতঙ্ক নিয়েই নদী পাড়ি দিতে হচ্ছে যাত্রীদের। অন্যদিকে, স্পীড বোটে পারাপারে আছে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ।

বরিশাল থেকে ভোলা, মেহেন্দিগঞ্জ, বরগুনা, পিরোজপুর সহ মোট ১২টি রুটে চলাচল করে ৫৫টি লঞ্চ। কিন্তু লঞ্চগুলোর ফিটনেস পরীক্ষা করে রুট পারমিট দেয়ার ক্ষেত্রে কর্তৃপক্ষের অবহেলার অভিযোগ যাত্রীদের। তারা বলছেন বাধ্য হয়ে জীবণের ঝুঁকি নিয়ে এসব লঞ্চে চড়ছেন তারা।

নদী পারাপারের আরেক মাধ্যম স্পীড বোটেও অতিরিক্ত যাত্রী নেয়ার অভিযোগ আছে। এছাড়া অনভিজ্ঞ ড্রাইভার দিয়েই চালানো হচ্ছে এ নৌ যান। বিষয়গুলো খতিয়ে দেখে ব্যাবস্থা নেয়ার আশ্বাস দিয়েছে বিআইডব্লিউটিএ। নৌপথে যাত্রীদের নিরাপত্তা নিশ্চিতে সরকারের কার্যকর পদক্ষেপ চান যাত্রীরা।

আমাদের ফেসবুক পাতা

© All rights reserved © 2018 DailykhoborBarisal24.com

Desing & Developed BY EngineerBD.Net